1. admin@banglarkagoj.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আশুলিয়ায় ঈদ উপলক্ষে শুভেচ্ছা জানালেন শিল্পপতি বাবুল হোসেন , ধামসোনা বাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জানালেন আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোজাফ্ফর হোসেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের প্রায় ১৩ কিলোমিটার যানজট আশুলিয়ার ডেন্ডাবরে ঈদ উপলক্ষে দুস্থ্য ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, আশুলিয়ায় ঈদ উপলক্ষে গরু হাটে আইন শৃংখলা কথা বললেন ওসি এএফ এম সায়েদ, তাঁতী লীগের পক্ষ থেকে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা ঈদের আগাম শুভেচ্ছা জানালেন আশুলিয়া থানা তাঁতীলীগ আশুলিয়ার নরসিংহপুর ঈদ উপলক্ষে গরু হাট উদ্বোধন, আশুলিয়া থানা তাঁতীলীগ নেতা অহিদুজ্জামান জানালেন ঈদের শুভেচ্ছা আশুলিয়ার ডেন্ডাবরে আলেম ওলামা দের নিয়ে মতবিনিময় সভা

একাদশ শ্রেণিতে ভর্তি: আসন সংকট নেই,

বাংলার কাগজ ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ২০ বার পঠিত

একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরুর তারিখ নির্ধারণ করে দিয়েছে কর্তৃপক্ষ। ২৬ মে থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন প্রক্রিয়া। শিক্ষার্থীরা অনলাইনে নির্ধারিত ওয়েবসাইটে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করতে পারবে। এক জন শিক্ষার্থী যতগুলো কলেজে আবেদন করবে তার মধ্য থেকে তার মেধা, কোটা ও পছন্দক্রমের ভিত্তিতে একটি কলেজে তার অবস্থান নির্ধারণ করা হবে। ভর্তি নীতিমালায় এ বিষয়ে বিস্তারিত তথ্য দেওয়া হবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।
গত রবিবার এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। অভিভাবকরা সন্তানকে কোথায় ভর্তি করবেন তা নিয়ে তাদের ভাবনার শেষ নেই। ভালো কলেজ, নাকি বাড়ির পাশের কলেজ— এমন প্রশ্নের উত্তর খুঁজছেন তারা। তবে বেশির ভাগ অভিভাবকই ভালো মানের কলেজ খুঁজছেন, তাদের ধারণা ভালো কলেজে ভর্তি হলে ভালো ফল করা যায়। শিক্ষা বোর্ডের কর্মকর্তারা বলছেন, ভালো মানের কলেজের সংকট বরাবরই ছিল। এ কারণেই হাতে গোনা কলেজে ভর্তির জন্য একপ্রকার যুদ্ধ চলে। তবে আশার কথা হলো, যত শিক্ষার্থী পাশ করেছে তার চেয়ে অনেক বেশি আসন রয়েছে। ফলে কলেজে ভর্তি আসন নিয়ে কোনো সংকট নেই।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর