1. admin@banglarkagoj.com : admin :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আশুলিয়ায় এক পোশাক কারখানায় আগুন, সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ছাত্র আন্দোলনের রাতে বিএনপি কার্যালয়ে পুলিশের অভিযান, গ্রেপ্তার ৭ কেউ আইনশৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে, শাকিরা নেচে-গেয়ে কোপার ফাইনালের মাঠ মাতালেনর রাজাকারের বংশধরদের বিচার দাবিতে সমাবেশের ঘোষণা যশোরের ঝিকরগাছায় রাতে ঘরের গ্রিল কেটে এক স্পেন প্রবাসীর স্ত্রীকে হত্যা, বৈষম্য বিরোধী আন্দোলনের গণ মিছিল বঙ্গভবনের উদ্দেশ্যে রওনা হয়েছে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এরশাদের আজ পঞ্চম মৃত্যুবার্ষিকী যুক্তরাষ্ট্রে জনসভায় গুলিবিদ্ধ ট্রাম্প, মারা গেছেন বন্দুকধারী

বৃষ্টি ও উজানের ঢলে কুড়িগ্রামের নিম্নাঞ্চল প্লাবিত

বাংলার কাগজ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ২৯ বার পঠিত

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল আর কয়েকদিনের ভারী বৃষ্টিপাতের কারণে কুড়িগ্রামের নদ-নদীর পানি বেড়ে নতুন নতুন এলাকা বন্যার পানিতে তলিয়ে যাচ্ছে। ফলে পানিবন্দি হয়ে ভোগান্তিতে আছেন এসব বানভাসী মানুষজন। গত ৪ দিন ধরে ধরলা ও তিস্তায় বইছে বিপৎসীমার উপর দিয়ে। ব্রহ্মপুত্র, ধরলা ও গঙ্গাধর নদে পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে তীব্র ভাঙনের কারণে নদীপাড়ের বাসিন্দাদের মাঝে দেখা দিয়েছে আতঙ্ক।

শনিবার (২২ জুন) বিকেলে পাউবো’র দেওয়া তথ্য বলছে, গত ১২ ঘণ্টায় তিস্তা নদীর পানি কাউনিয়া পয়েন্টে ৪৪ সেমি ও ধরলা নদীর পানি তালুক শিমুলবাড়ি পয়েন্টে ৭ সেমি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

অপরদিকে ব্রহ্মপুত্র, ধরলা ও গঙ্গাধর নদে পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে তীব্র নদী ভাঙনও দেখা দিয়েছে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর