1. admin@banglarkagoj.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আশুলিয়ায় ঈদ উপলক্ষে শুভেচ্ছা জানালেন শিল্পপতি বাবুল হোসেন , ধামসোনা বাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জানালেন আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোজাফ্ফর হোসেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের প্রায় ১৩ কিলোমিটার যানজট আশুলিয়ার ডেন্ডাবরে ঈদ উপলক্ষে দুস্থ্য ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, আশুলিয়ায় ঈদ উপলক্ষে গরু হাটে আইন শৃংখলা কথা বললেন ওসি এএফ এম সায়েদ, তাঁতী লীগের পক্ষ থেকে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা ঈদের আগাম শুভেচ্ছা জানালেন আশুলিয়া থানা তাঁতীলীগ আশুলিয়ার নরসিংহপুর ঈদ উপলক্ষে গরু হাট উদ্বোধন, আশুলিয়া থানা তাঁতীলীগ নেতা অহিদুজ্জামান জানালেন ঈদের শুভেচ্ছা আশুলিয়ার ডেন্ডাবরে আলেম ওলামা দের নিয়ে মতবিনিময় সভা

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বাতিলের সিদ্ধান্ত অবৈধ : হাইকোর্ট,

বাংলার কাগজ ডেস্ক :
  • প্রকাশের সময় : বুধবার, ৫ জুন, ২০২৪
  • ১৩ বার পঠিত

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বাতিল করে ২০১৮ সালের ৪ অক্টোবর জারি করা পরিপত্র অবৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বুধবার (৫ জুন) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন। এ রায়ের ফলে সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পদ্ধতি বহাল থাকল।
আজ বুধবার রিটের পক্ষে আদালতে শুনানি করেন সিনিয়র আইনজীবী মো. মুনসুরুল হক চৌধুরী। অন্যদিকে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ (এসকে) সাইফুজ্জামান জামান।

শেখ মোহাম্মদ (এসকে) সাইফুজ্জামান জামান বলেন প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট করা হয়। হাইকোর্ট এ রিটের চূড়ান্ত শুনানি করে রায় রঘোষণা করেছেন। রায়ে মুক্তিযোদ্ধা কোটা বাতিলের সিদ্ধান্ত অবৈধ বলে ঘোষণা করেন আদালত। এ রায়ের ফলে মুক্তিযোদ্ধা কোটায় নিয়োগ দিতে আর কোনো বাধা রইল না।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর