1. admin@banglarkagoj.com : admin :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আশুলিয়ায় এক পোশাক কারখানায় আগুন, সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ছাত্র আন্দোলনের রাতে বিএনপি কার্যালয়ে পুলিশের অভিযান, গ্রেপ্তার ৭ কেউ আইনশৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে, শাকিরা নেচে-গেয়ে কোপার ফাইনালের মাঠ মাতালেনর রাজাকারের বংশধরদের বিচার দাবিতে সমাবেশের ঘোষণা যশোরের ঝিকরগাছায় রাতে ঘরের গ্রিল কেটে এক স্পেন প্রবাসীর স্ত্রীকে হত্যা, বৈষম্য বিরোধী আন্দোলনের গণ মিছিল বঙ্গভবনের উদ্দেশ্যে রওনা হয়েছে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এরশাদের আজ পঞ্চম মৃত্যুবার্ষিকী যুক্তরাষ্ট্রে জনসভায় গুলিবিদ্ধ ট্রাম্প, মারা গেছেন বন্দুকধারী

সরকারি ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের ঋণ পেতে বয়সের সীমা নেই,

বাংলার কাগজ ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
  • ২৫ বার পঠিত

সরকারি ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের বিশেষ ঋণ কর্মসূচির আওতায় সোনালী ব্যাংকের সব শাখা ব্যবস্থাপক সর্বোচ্চ ২ লাখ টাকা পর্যন্ত ঋণ মঞ্জুর করতে পারেন। এক্ষেত্রে ঋণ আবেদনের জন্য কোনো বয়সের সীমা নেই। যে কোনো বয়সের ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধা এই ঋণের জন্য আবেদন করতে পারেন। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে বলা হয়েছে ৬০ বছর বয়স হলে এই ঋণের জন্য মুক্তিযোদ্ধারা ঋণের আবেদন করতে পারবেন না। অথচ বর্তমান সময়ে দেশে বীর মুক্তিযোদ্ধাদের প্রায় সবার বয়সই ৬০ পার হয়েছে।
এ বিষয়ে সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম বাংলার কাগজকে বলেন, ২০১৫ সালে মুক্তিযোদ্ধাদের এই ঋণ গ্রহণে তাদের বয়সের সীমা নির্ধারণ করা হয়েছিল ৭০ বছর। পরবর্তীতে ২০১৬ সালের এপ্রিলে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী সরকারি ভাতাপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের ঋণের ক্ষেত্রে বয়সসীমা তুলে দেওয়া হয়। তখন থেকেই এটি কার্যকর রয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে যে বিষয়টি ছড়িয়েছে সেটি সঠিক নয় বলে যথাযথ কর্তৃপক্ষ জানিয়েছেন।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর